শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

আগের ভুলের ‘চড়া মূল্য’ দিতে হয়েছে : ইমরান খান

আগের ভুলের ‘চড়া মূল্য’ দিতে হয়েছে : ইমরান খান

স্বদেশ ডেস্ক:

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ক্ষমতায় থাকাকালে তার দল পিটিআই কিছু ভুল করেছে। অতীতের এসব ভুলের জন্য ‘চড়া মূল্য’ দিতে হয়েছে। গতকাল মঙ্গলবার লাহোরে দলীয় এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে আগামী নির্বাচনে দলের ‘আদর্শিক’ সদস্যদের অগ্রাধিকার দেওয়ার কথাও জানান ইমরান খান। এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

মঙ্গলবার ফের পাকিস্তানের বর্তমান সংকটের নেপথ্যে বিদেশি ষড়যন্ত্রের কথা উল্লেখ করেন ইমরান। তিনি অভিযোগ করে বলেন, বিদেশিদের সঙ্গে এক হয়ে ষড়যন্ত্রের মাধ্যমে বিরোধীরা তাকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করেছে।

বিদেশের মাটিতে বসে পাকিস্তানে সরকার পরিবর্তনের পরিকল্পনা করা হয়েছে বলে অভিযোগ করেন ইমরান খান। বিদেশিদের ওই পরিকল্পনায় যোগ দেওয়া নিজ দলের সদস্যদের তিনি ‘বিশ্বাসঘাতক’ হিসেবে আখ্যায়িত করেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, পিটিআই ‘বিশ্বাসঘাতকদের’ বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেছে। সেখানে দলের পক্ষ থেকে মতামত দেওয়া হয়েছে, পার্লামেন্টে আজীবন নিষেধাজ্ঞা ছাড়াও তাদের কারাগারে পাঠানো উচিত।

ইমরান খানের ভাষায়, ‘আজ যদি আমরা এই বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে না দাঁড়াই তাহলে আগামী প্রজন্ম আমাদের ক্ষমা করবে না।’

অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ এনে সম্প্রতি ইমরান খানের বিরুদ্ধে বিরোধীরা জাতীয় সংসদে অনাস্থা প্রস্তাব আনেন। তবে গত রোববার সেই প্রস্তাব খারিজ করে দেন জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম সুরি। এরপর প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শে বর্তমান পার্লামেন্ট ভেঙে দিয়ে আগাম নির্বাচনের ঘোষণা দেন প্রেসিডেন্ট আরিফ আলভি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877